ঢাকা ছাড়ছেন ২৯৪ অস্ট্রেলিয়ান, অপেক্ষায় যুক্তরাজ্য-কোরিয়ানরা

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০

নিজ দেশে ফিরতে চান বাংলাদেশে বসবাসরত অস্ট্রেলিয়ান কূটনীতিক, তাদের পরিবার ও অন্যান্য নাগরিকরা। এ জন্য তাদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাচ্ছে অস্ট্রেলিয়া সরকার। আগামী ১৬ এপ্রিল (বৃহস্পতিবার) সেই ফ্লাইটে করে ২৯৪ জন অস্ট্রেলিয়ার নাগরিক ফিরবেন সেদেশে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। তিনি বলেন, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট তাদের নিয়ে দেশে ফিরবে। ৩০ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরে (চীন বাদে) আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ থাকলেও বিশেষ এই (চাটার্ড) ফ্লাইটটিকে অনুমোদন দেয়া হয়েছে।

এদিকে বেবিচক সূত্র জানায়, আগামী কয়েকদিনের মধ্যে দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন দক্ষিণ কোরিয়া ও যুক্তরাজ্যের কূটনীতিক ও নাগরিকরা। তবে তারা কোন দিন কোন এয়ারলাইন্সের ফ্লাইটে যাবেন এ বিষয়টি এখনও নিশ্চিত নয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শুক্রবার জার্মানির উদ্দেশে ঢাকা ছাড়েন ১২৩ জার্মান নাগরিক। এ ছাড়া এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র, ভুটান, রাশিয়া, মালয়েশিয়া ও জাপানের নাগরিকরা বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন।

রোববার (১২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে দেয়া তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে নতুন করে আরও ১৩৯ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এতে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২১ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৪ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ জনে।

আপনার মতামত লিখুন :