বাসভাড়া বাড়ছে না

প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২২

ভোরের দর্পণ ডেস্ক:

আগামী শনিবার (১৫ জানুয়ারি) থেকে স্বাস্থ্যবিধি মেনে সড়কে বাস চলাচল করবে। এ ক্ষেত্রে নতুন করে ভাড়া বাড়ানো হয়নি। বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহন করবেন বাস মালিকরা।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার অংশীজনদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান।

এর আগে, বেলা আড়াইটার দিকে রাজধানীর বনানীর বিআরটিএ কার্যালয়ে করোনার সংক্রমণ বাড়ায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে বাসমালিক নেতাদের সঙ্গে এই বৈঠক শুরু হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে বৈঠকে সংস্থাটির পরিচালক (এনফোর্সমেন্ট) (যুগ্ম-সচিব) মো. সরওয়ার আলম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ বাসমালিক ও সরকারের বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডার উপস্থিত রয়েছেন।

বিআরটিএর পক্ষ থেকে বলা হচ্ছে, গণপরিবহনে যাত্রী, চালক, সুপারভাইজার, হেলপার-কাম ক্লিনার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। একই সঙ্গে তাদের জন্য প্রয়োজনীয় হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে গণপরিবহনে যাত্রী ওঠানামার ব্যবস্থা করতে হবে।

 

তাছাড়া যাত্রার শুরু ও শেষে মোটরযান পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। মোটরযানের মালিকদের যাত্রীদের হ্যান্ডব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থাও করতে হবে।

আপনার মতামত লিখুন :