প্রধানমন্ত্রীর ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করতে কা‌দে‌রের আহ্বান

প্রকাশিত : ১৭ জুন ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে দলীয় নেতাকর্মীসহ দেশের সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঘোষিত ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩ এপ্রিল) সকালে তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।

সামষ্টিক স্বার্থে সামাজিক দূরত্ব মেনে নিজেদের সুরক্ষিত রাখতে এবং ঘরে বসে স্বাধীনতা উপভোগ করারও আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার স্বাস্থ্যসেবায় আধুনিক ব্যবস্থার উন্নতি করে চলেছে উল্লেখ করে কাদের বলেন, ‘মানবিক এই সংকটে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিজেদের উজাড় করে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।’

সেতুমন্ত্রী বলেন, ‘একটি মতলবি মহল সামাজিক যোগাযোগের মাধ্যমে দেশের এই সংকটে গুজব, অপপ্রচার ছড়িয়ে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে। এ সব যাতে আর না করতে পারে সে বিষয়ে নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।’

এদিকে, করোনাভাইরা‌সের কার‌ণে সৃষ্ট পরিস্থিতি থে‌কে উত্তর‌ণের জন্য ৩১ নি‌র্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ এপ্রিল) প্রধানমন্ত্রীর প্রেস উইং‌য়ের ফেসবুক পে‌জে এই নি‌র্দেশনাগু‌লো দেয়া হ‌য়ে‌ছে।

এর আগে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে বিভিন্ন হাসপাতাল ও সামাজিক সংগঠনের মাঝে করোনা প্রতিরোধে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এ সব কার্যক্রম পরিচালনা করেন।

আপনার মতামত লিখুন :