ঈদের ছুটিতে কর্মস্থল ত্যাগ করা যাবে না

প্রকাশিত : ৪ মে ২০২০

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারি-বেসরকারি পর্যায়ে ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে  প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 আজ সোমবার সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে আরও জানানো হয় ১৪ মে পর্যন্ত সাধারণ ছুটি। তবে পরের দুদিন সাপ্তাহিক ছুটি (শুক্র ও শনিবার) থাকায় সেটিও সাধারণ ছুটির সঙ্গে যুক্ত হবে।
এছাড়া সব মন্ত্রণালয় বা বিভাগ তাদের নিয়ন্ত্রণাধীন অফিসগুলো প্রয়োজন অনুসারে খোলা রাখতে পারবে। এ বিষয়ে তাদের অধিক্ষেত্রের কাজ পরিচালনায় নির্দেশনা জারি করবে। এ ছাড়া পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে কেউ কর্মস্থল ( কর্ম এলাকা) ত্যাগ করতে পারবেন না।
এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, ঈদে যে যেখানে আছেন সেখানেই  ঈদ উদযাপন করবেন। এই প্রজ্ঞাপন শুধু সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নয়, দেশের সকল মানুষের জন্য।
করোনার কারণে দেশে গত ২৬ মার্চ থেকে মোট ছয় দফায় ছুটি বাড়ানো হলো। প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দফায় ২৫ এপ্রিল, এবং পঞ্চম দফায় ছুটি ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল।
ছুটির প্রজ্ঞাপনে আরও বলা হয়, এই ছুটির সময় জনসাধারণ ও সব কর্তৃপক্ষকে অবশ্যই স্বাস্থ্য বিভাগের জারি করা নির্দেশনা (স্বাস্থ্যবিধি) কঠোরভাবে মেনে চলতে হবে।

আপনার মতামত লিখুন :