মৃত্যুর মিছিলে আরও দুই জন, নতুন আক্রান্ত ৬৬৫ জন

প্রকাশিত : ৩ মে ২০২০

করোনা মহামারি বাংলাদেশের আজ ৫৫ তম দিন। আজ দেশে গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে মারা গেছে আরো দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে ১৭৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬৬৫ জন। ফলে দেশে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল নয় হাজার ৪৫৫ জনে। এছাড়া সুস্থ হাসপাতাল ছেড়েছেন ১,০৬৩ জন।

শনিবার (২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
ডা.নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৬৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৬ হাজার ১৯৩টি।
আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও দুইজন। দুইজনেই ঢাকার বাইরে।  একজনের বয়স ১১ থেকে ২০
বছরে মধ্যে।
করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।ডা.নাসিমা সুলতানা জানান,করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

আপনার মতামত লিখুন :