দেশে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৫৭১, মারা গেছেন ২ জন

প্রকাশিত : ১ মে ২০২০

দেশে গত ২৪ ঘন্টায় নতুন ৫৭১ জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে এই ভাইরাসে আক্রান্ত ৮ হাজার ২৩৮ জন।গত ২৪ ঘন্টায় ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন ১৭০ জন।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।গতকালের চেয়ে আজ আক্রান্ত ৭ জন বেশি।গতকাল আক্রান্ত হয়েছিলেন ৫৬৪ জন। এ ছাড়া গত ২৪ ঘন্টায় দেশে আরও ১৪ জন করোনামুক্ত হয়েছেন। এ নিয়ে ১৭৪ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন। এরা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেলেন।

ডা. নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায়  ৫ হাজার ৫৩৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল  ৫ হাজার ৬২৬টি । তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে ২ জন মারা গেছেন, তার মধ্যে পুরুষ এক জন এবং নারী একজন। মৃতদের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে  ১ জন এবং ৫০ থেকে ৬০ বছরের মধ্যে এক জন।ডা.নাসিমা সুলতানা জানান,  করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে তিনি সকলের প্রতি আহবান জানান।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

আপনার মতামত লিখুন :