বসুন্ধরা হাসপাতালে পরিচালক নিয়োগ, ৪ মে উদ্বোধনের পরিকল্পনা

প্রকাশিত : ১ মে ২০২০

হাসপাতাল পরিচালনা করার জন্য যে মডিউল তৈরি করা হয়, সে বিষয়ে একাধিক মিটিং সম্পন্ন হয়েছে। বসুন্ধরা করোনা হাসপাতাল পরিচালনায় একজন পরিচালকসহ দু’জন উপ-পরিচালক নিয়োগ পেয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বলা যেতে পারে, আগামী ৪ মে বসুন্ধরা করোনা হাসপাতাল শুরুর যে পরিকল্পনা স্বাস্থ্যমন্ত্রী দিয়েছেন, সেটা আর থেমে থাকছে না।

শুক্রবার (১ মে) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন।

তিনি বলেন, আমার মনে হয় নির্দিষ্ট সময়েই আমরা শুরু করতে পারবো। আশা করছি যে আমাদের সরকার প্রধানই এটা উদ্বোধন করবেন। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং আমরা; দু’পক্ষ থেকেই অধিদপ্তরে অনুরোধ জানানো হয়েছে। আমরা অনুরোধ করেছি এজন্য যে, এটা জনগুরুত্বপূর্ণ এবং বাংলাদেশের এ যাবত ইতিহাসের একটা মাইলফলক হিসেবে থাকবে এ ঘটনা। তাই আমরা চাই সরকার প্রধানই এর উদ্বোধন করুক।

…হাসপাতাল নির্মাণের কাজের সবশেষ অবস্থা নিয়ে তিনি বলেন, আমাদের কাজ সম্পূর্ণ শেষ হয়েছে। হলগুলোতে কিছু টিউনিং চলছে। যেহেতু তারিখ ঘোষণা হয়েছে, সেহেতু যে কোনো সময় তারা এলে কাজ শুরু করতে পারবে।

‘দেশ ও মানুষের কল্যাণে’ প্রতিপাদ্যে আলোয় পথচলা বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাসের এই দুর্যোগকালেও দেশ ও জাতির কল্যাণে এগিয়ে এসেছে। দেশে কোভিড-১৯ আক্রান্ত রোগী বাড়তে থাকায় সম্প্রতি সরকারকে আইসিসিবিতে পাঁচ হাজার শয্যার একটি অস্থায়ী হাসপাতাল প্রতিষ্ঠার প্রস্তাব দেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

বসুন্ধরা গ্রুপের প্রস্তাবে প্রধানমন্ত্রীর সম্মতির ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তর ও সেনাবাহিনীর একটি দল পরির্দশন করে পরবর্তী সময়ে এটাকে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন স্থাপনের উদ্যোগ নেয়। কোভিড-১৯ বিপর্যয় শেষ না হওয়া পর্যন্ত এবং সরকারের যতদিন ব্যবহারের প্রয়োজন শেষ না হবে ততদিন আইসিসিবিকে ব্যবহারের জন্য দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :