বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় শীতার্ত ও এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ

প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২২

ভোরের দর্পণ ডেস্ক:

 

‘জারের ঠ্যালায় কয়দিন ধরে কষ্টে আছিনু বাবা। একনা কম্বলের জন্য কতজনের কাছে না গেলাম। কেউ একনা কম্বল দেয়নি বাব। শ্যাষে আইজ একনা কম্বল পাইনো বাব। এখন আর কাউকে কম্বলের কথা বলমু না। এই কম্বল হলেই জার চলি যাবে।’

বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে কথাগুলো বলছিলেন বগুড়ার শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের বাগড়া চকপোতা গ্রামের হতদরিদ্র বৃদ্ধ মরিয়ম বেওয়া। তার মতো ২০০ দরিদ্র মানুষকে কম্বল দিয়েছে শুভসংঘ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে উপজেলার সাধুবাড়ী সালেহা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে এই কম্বল বিতরণ করা হয়। কালের কণ্ঠ শুভসংঘের উপজেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল হাই বারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান। তিনি বলেন, ‘ শীতে কম্বল দিচ্ছে বসুন্ধরা। করোনাকালেও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের মতো সমাজের সব বিত্তবানদের এগিয়ে আসা উচিত।’

 

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রায়হান বলেন, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম, কালেরকণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান।

‘শুভ কাজে সবার পাশে’ শ্লোগান সামনে রেখে নওগাঁয় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। নওগাঁ সদর উপজেলার বিভিন্ন মাদাসায় পৃথক পৃথক ভাবে কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে দুই শতাধিক কম্বল বিতরণ করা হয়। বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় এ কম্বল বিতরণ করা হয়।

নওগাঁ সদর উপজেলার দুবলহাটি ইউনিয়নের রওদাতুল কোরআন ফতেপুর আক্কাছ আলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্রদের এবং বোয়ালিয়া ইউনিয়নের বশিপুর নূরাণী মহিলা মাদরাসার ছাত্রীদের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। এ ছাড়াও দুস্থ শীতার্তদের মাঝে ঘুরে ঘুরে কম্বল প্রদান করা হয়।

 

কম্বল বিতরণ করার সময় রওদাতুল কোরআন ফতেপুর আক্কাছ আলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুবলহাটি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোখলেসুর রহমান আযম। তিনি বলেন, ‘এই তীব্র শীতে মাদরাসার এতিম শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের মাঝে কম্বল বিতরণ করে নজিরবিহিন দৃষ্টান্ত স্থাপন করেছে শুভসংঘ। আমরা বসুন্ধরা গ্রুপ, কালের কণ্ঠ ও শুভসংঘের আরো সাফল্য কামনা করি।’

বোয়ালিয়া ইউনিয়নের বশিপুর নূরাণী মহিলা মাদরাসার ছাত্রীদের মাঝে কম্বল বিতরণের সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন নওগাঁ জেলা শাখার সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ। এ সময় নূরাণী মহিলা মাদরাসার পরিচালক এনামুল হক, সাংবাদিক সজিব হোসেন, বকুল হোসেনসহ শুভসংঘের বন্ধুরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :