ঢাকা

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২৩ , ৬:৫৮:৩১ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন আশুলিয়ার বিশিষ্ট ব্যবসায়ী বিল্লাল হুসেন। সেই সাথে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান তিনি।

এবিষয়ে বিল্লাল হুসেন বলেন, ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস। আমাদের জন্য অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে যে দিনটিতে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করতে প্রেরণা পেয়েছিল লক্ষ কোটি বাঙালি। সেই দিনটি আজ পর্যন্ত প্রেরণা জুগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তৎকালীন সময়ে ২৫ মার্চ রাতে নিরস্ত্র নিরীহ বাঙালি জাতির উপর নির্মম হত্যাযজ্ঞ চালায় পাকিস্তানি হানাদার বাহিনী। পরদিন ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আনুষ্ঠানিকভাবে স্বাধীনতার ঘোষণা দেন। এরপর দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে অর্জন হয় আমাদের স্বাধীনতা। তাই ২৬ মার্চকে বাংলাদেশের স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করা হয়। প্রতিবছরই সারাদেশে যথাযোগ্য মর্যাদার সাথে পালন করা হয় এই দিনটি।

২৬ মার্চ পুরো জাতি এই দিনটিকে ব্যাপক আনন্দের সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করে থাকে। এই দিনটি আমাদের হৃদয় আনন্দে উদ্বেলিত। আনন্দ প্রকাশের ভাষা আমাদের নেই। যাদের কল্যাণে আমরা স্বাধীনতা দিবস উদযাপন করে থাকি তাদের প্রতি জানাই আন্তরিক শ্রদ্ধাঞ্জলি ও শুভেচ্ছা।

আরও খবর

Sponsered content

Powered by