খেলাধুলা

বিপিএলের প্রথম ম্যাচে অনিশ্চিত মাশরাফি

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২২ , ৬:৫১:০০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

প্রায় এক বছর ধরে ক্রিকেটের বাইরে ছিলেন মাশরাফি বিন মুর্তজা। বিপিএল দিয়ে এখন প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার অপেক্ষায়। আসন্ন টুর্নামেন্টে খেলবেন মিনিস্টার গ্রুপ ঢাকায়। সেই লক্ষ্যে অনুশীলন শুরু করলেও মাশরাফির ফেরায় বাধা সৃষ্টি করলো পিঠের পুরনো চোট! তাতে প্রথম ম্যাচে মাশরাফির খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

মাশরাফি গত বছরের ১৮ ডিসেম্বর সর্বশেষ ম্যাচ খেলেছিলেন। দীর্ঘ বিরতি পড়ে যাওয়ায় বিপিএল খেলতে ওজন কমিয়েছেন প্রায় ১০ কেজি। বেশ কিছুদিন ধরে নিয়মিত অনুশীলনও করেছেন। ৬ জানুয়ারি থেকে প্রায় নিয়মিত তাকে বল হাতে ঝালিয়ে নিতে দেখা গেছে। এই প্রস্তুতি নিতে গিয়েই পিঠের পুরনো ব্যথায় আক্রান্ত হয়েছেন নতুন করে। যে কারণে গত কিছুদিন ধরে বোলিং বন্ধ রেখেছিলেন। মঙ্গলবার বোলিং অনুশীলন করতে গেলেও লাভ হয়নি। ফের পুরনো ব্যথায় আক্রান্ত হয়েছেন।

সকালে মিরপুর একাডেমি মাঠে অনুশীলন করতে আসেন মাশরাফি। খানিকক্ষণ ক্যাচিং অনুশীলনের পর সেন্টার উইকেটে তামিম ইকবালকে মন্থর গতিতে বেশ কয়েকটি বল করতে দেখা যায় তাকে। শুরুতে ছোট রানআপে বল করেছেন। রানআপ বড় করে বল করতে গেলে ঘটে বিপত্তি। লম্বা রানআপে আর বল করতে পারেননি। পরে ব্যথায় পিঠের নিচের দিকে চাপ দিয়ে বসে পড়েছেন। ফিজিওর সহায়তায় কিছুটা সময় শুশ্রুষা পেয়েছেন যদিও। কিন্তু পরে আর বল করতে দেখা যায়নি।

মিনিস্টার গ্রুপ ঢাকার ফিজিও এনামুল হক জানিয়েছেন, ‘হাতে এখনও দুটি দিন আছে। তার (মাশরাফি) ব্যথা যদি কমে, তাহলে ইতিবাচক পথে অগ্রসর হওয়া যাবে। তবে ব্যথা না কমলে অন্তত প্রথম ম্যাচে তাকে নিয়ে কোনও ঝুঁকি নেওয়া হবে না।’

যদিও ২৪ ঘণ্টা আগেই মাশরাফির ফিটনেস নিয়ে ইতিবাচক মন্তব্য করেছিলেন মিজানুর রহমান বাবুল। ঢাকার জার্সি উন্মোচন অনুষ্ঠানে মাশরাফির ফিটনেস ইস্যুতে ঢাকার কোচ বলেছেন, ‘মাশরাফি কিন্তু বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও পরের দিকে এসে ম্যাচ জিতিয়েছে, শুরুতে খেলেনি। এবার বিপিএল খেলার জন্য সে প্রায় ১০ কেজি ওজন কমিয়েছে। আমার মনে হয় মাশরাফি ইজ মাশরাফি। ইনশাআল্লাহ্ তাকে নিয়মিত ম্যাচেই দেখা যাবে।’

২১ জানুয়ারি উদ্বোধনী দিনেই খেলতে নামবে মাশরাফি-তামিম-মাহমুদউল্লাহদের নিয়ে গড়া ঢাকা। প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় মাশরাফিদের প্রতিপক্ষ মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।

আরও খবর

Sponsered content

Powered by