দেশজুড়ে

বিড়াল ছানার প্রলোভনে শিশু অপহরণের বিষয়ে মামলার আদেশ

  প্রতিনিধি ২৮ মার্চ ২০২৩ , ৭:৩৪:১৭ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো : বিড়াল ছানা দেয়ার প্রলোভন দেখিয়ে শিশু অপহরণের ঘটনায় সংশ্লিষ্ট থানাকে মামলা নেয়ার আদেশ দিয়েছে আদালত। চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকায় আঁখি মণি (১০) নামে এক শিশুকে বিড়াল ছানা দেয়ার লোভ দেখিয়ে অপহরণের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় পাহাড়তলীর কাজির দিঘি এলাকার বাসিন্দা মো. রুবেল (৩৫) নামে একজনকে আসামি করা হয়েছে। আদালত অভিযোগ শুনে মামলাটি সরাসরি এফআইআর হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (২৮ মার্চ) নারী শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ শরমিন জাহানের আদালত এ আদেশ দেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ভুক্তভোগী শিশু নগরীর একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে। তার মা-বাবা দুজনই পোশাক কারখানায় চাকুরি করেন। কয়েকদিন আগে ভুক্তভোগী শিশু তার মাকে জানায়, স্কুলের এক বান্ধবী বিড়াল ছানা কিনেছে। ওই সময় সে মাকে অনুরোধ করে, তাকেও একটি বিড়াল ছানা কিনে দেওয়ার। মা তাকে বেতন পেলে কিনে দেবে বলে আশ্বাস দেয়। সে তখন মাকে বলে রাস্তার তরকারি বিক্রেতা আংকেল তাকে বিড়াল ছানা এনে দেবে। এরপর মা তাকে তার কাছে যেতে বারণ করে। এ ঘটনার কয়েকদিন পর গত ২১ মার্চ ভুক্তভোগী শিশু স্কুলে গিয়ে আর ফিরে আসেনি। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার দিন এবং তার আগের দিন ভুক্তভোগীকে মামলার অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায় বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, প্রলোভন দেখিয়ে শিশুকে অপহরণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। আদালত অভিযোগ শুনে সরাসরি মামলা নিতে পাহাড়তলী থানার ওসিকে আদেশ দিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by