ঢাকা

বঙ্গবন্ধু ম্যারাথনে প্রথম হলেন চা বিক্রেতা

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২১ , ৬:৫৮:১৯ প্রিন্ট সংস্করণ

 ভোরের দর্পণ ডেস্ক:

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন মানিকগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে থেকে এ ম্যারাথনের উদ্বোধন করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন মো. অমিত হাসান নামে এক চা বিক্রেতা। 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শহীদ মিরাজ-তপন স্টেডিয়াম থেকে মুজিববর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথন উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়াম জেনারেল মো. নাজিম–উদ-দৌলা।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, মানিকগঞ্জ পৌরসভার মেয়রসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বিকেল সাড়ে ৪টায় দিকে স্টেডিয়াম থেকে ম্যারাথন শুরু হয়ে মানিকগঞ্জ শহরের ভাষা শহীদ রফিক হয়ে বাসস্ট্যান্ড এলাকাসহ শহরের ৫ কিলোমিটার এলাকা পদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। পরে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চা বিক্রেতা মো. অমিত হাসান জানায়, আমি চা বিক্রি করে ইন্টারে সায়েন্স নিয়ে পড়াশুনা করি। তারপরও ভাল দৌড়াতে পারি। তাই আমার আশা আছে আমি দৌড় এর মাধ্যমে বাংলাদেশে পরিচিতি লাভ করব। আজ ম্যারাথনে অংশ নিতে পেরে ও প্রথম স্থান অধিকার করে আমি আনন্দিত।

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়াম মো. নাজিম-উদ-দৌলা জানান, মানিকগঞ্জে এমন একটি ম্যারাথনে সকলের অংশগ্রহণে আনন্দিত। এতে ১০ হাজার মানুষ একত্রিত হয়েছে। ম্যারাথন মন ও শরীর সুস্থ রাখে।

দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে প্রায় ১০ লাখ মানুষ ডিজিটাল রেজিস্ট্রেশন করেছেন বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by