বরিশাল

পাথরঘাটায় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বন কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

  প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:২৬:০২ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটায় বন কর্মকর্তাকে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য ফাইজুল কবিরের বিরুদ্ধে। গত রোববার বিকেলে হরিণঘাটা ফরেস্ট অফিসে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মারধরের স্বীকার ঐ কর্মকর্তা বাদী হয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে পাথরঘাটা থানায় গত মঙ্গলবার মামলা দায়ের করেছেন।

মারদরের শিকার ওই বন কর্মকর্তার নাম আল আমিন তিনি বন বিভাগের পাথরঘাটা রেঞ্জের হরিণঘাটা ফরেস্ট ক্যাম্প এর ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। অভিযুক্ত ইউপি সদস্যের মো. ফায়জুল কবির। তিনি পাথরঘাটা সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য।

মামলার প্রতিবাদে বৃহস্পতিবার বেলা বারোটার দিকে হরিণঘাটা ইকোপার্কে চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে স্থানীয় কয়েকশত এলাকা বাসী।

মানববন্ধনে ও প্রতিবাদ সভায় ফরেস্ট কর্মকর্তার বিরুদ্ধে টাকা বিনিময়ে হরিণঘাটা বনের হরিণ শিকার, গাছ বিক্রি, স্বজন প্রীতি, অন্যায় ভাবে নিরিহ মানুষের বিরুদ্ধে মামলা দিয়ে ফাঁসানো সহ নানা অনিয়মের অভিযোগ তুলে ধরেন। এসময় বক্তব্য রাখেন পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন, ইউপি সদস্য শাকিল আহমেদ শিবু, স্থানীয় হেমায়েত, ফারুক মৃধা, বাদশাহ, জয়নাল প্রমুখ

ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন ভোরের দর্পনকে বলেন, নানা অনিয়ম প্রমানিত হওয়ায় ইতোমধ্যে উপজেলা পরিষদের মাসিক আইনশৃঙ্খলা সভায় হরিণঘাটা ফরেস্ট কর্মকর্তা আল আমিনের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে অবহিত করাও হয়েছে।

অভিযোগ অস্বীকার করে ফরেস্ট কর্মকর্তা আল আমিন ভোরের দর্পনকে বলেন, স্থানীয় অসাধু লোকজনদের সুবিধা না দেয়ায় আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র চালাচ্ছে। আমি সঠিক ভাবে আমার দায়িত্ব পালন করে আসছি। ইউপি সদস্য ফাইজুল হক আমাকে লাঞ্ছিত করার ঘটনায় মামলা করার পরেই মূলত একটি মহলের ইন্দনে আমার বিরুদ্ধে মানববন্ধন করেছে।

এ বিষয়ে ইউপি সদস্য মো. ফায়জুল কবির ভোরের দর্পনকে বলেন, হরিণঘাটা এলাকার সোহরাব নামে এক ব্যাক্তি বেরিবাধের উপরে থাকত। প্রশাসন তাকে উচ্ছেদ করে ওখান থেকে সরিয়ে দিয়েছে। ওই লোক বেরিবাধের বাহিরে গিয়ে থাকার জন্য ঘর তুলতে মাটি দরকার। আমি ওই বন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে কর্মকর্তাকে মাটি নেয়ার ব্যাপারে কথা বলতে গেলে কথার কাটাকাটি হয়। কোন মারধরের ঘটনা ঘটেনি।

বন বিভাগের পাথরঘাটা রেঞ্জের কর্মকর্তা আবুল কালাম আজাদ ভোরের দর্পনকে বলেন, বন বিভাগের পাথরঘাটা রেঞ্জের হরিণঘাটা ফরেস্ট ক্যাম্প এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল আমিনকে ওই এলাকার এক ইউপি সদস্য তার অফিসে ডুকে মারধর করেন। এঘটনায় একটি মামলা হয়েছে। ঘটনার পর থেকে একটি রাজনৈতিক মহল থেকে মামলা না করতে আমাদের চাপ সৃষ্টি করা হয়েছে। ঘটনাটি বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তাকে জানানো হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, এঘটনায় পাথরঘাটা থানায় সোমবার দিবাগত রাতে একটি মামলা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Powered by