বিনোদন

নতুন নতুন নাটকে পরিচালনায় যুক্ত হচ্ছেন শাফিন

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২৩ , ৯:০১:৪৩ প্রিন্ট সংস্করণ

বিনোদন ডেস্কঃ

একের পর এক নতুন নতুন নাটকের পরিচালনায় যুক্ত হচ্ছেন। আর পরিচালনার ক্ষেত্রে রাখছেন প্রতিভার স্বাক্ষর। নতুন নতুন একক নাটক থেকে শুরু করে ধারাবাহিকে পরিচালনায় এগিয়ে যাচ্ছেন এই তরুণ পরিচালক। কৃতী এই এই পরিচালকের নাম শাফিন আহম্মেদ। বগুড়া জেলার সোনাতলা থানার পোড়াপাইকর এলাকায় তার গ্রামের বাড়ি।

ছাত্রজীবন থেকে অভিনয়কে মনেপ্রাণে ভালোবেসে ৯০দশকে মঞ্চ নাটক পরিচালনা থেকেই শুরু হয় তাঁর পথচলা। ২০০৫-২০০৭ সালে নিজ কন্ঠে বেশ কয়েকটি প্যারোডি এ্যালবাম বের হয়। এর মধ্যে তৎকালীন সময়ে সেফালির কিস্তি” নামের এ্যালবামটি বাজারে ব্যাপক সাড়া পেয়েছিল। এছাড়াও বগুড়া জেলা তথ্য অফিসে তার স্বরচিত নাটক মঞ্চায়িত হয়। সেই থেকে টিভি নাটকের পরিচালনা করার স্বপ্ন দোলা দেয় তার মনে। একপর্যায়ে স্বপ্ন সফলের লক্ষ্যে তাকে ঢাকায় পাড়ি জমাতে হয়। এরই মাঝে তাকে অনেক বাঁধার পাহাড় পাড়ি দিতে হয়। এরই ধারাবাহিকতায় তার পরিচালনায় কয়েকটি একক নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হয়েছে। যা দর্শক হৃদয়ে একটা আলাদা জায়গা করে নিয়েছে। বর্তমানে “লাভ স্পোর্টস” নামে একটি ধারাবাহিক নাটকের পরিচালনা করছেন এই তরুণ পরিচালক। নাটকটি প্রতি মঙ্গল ও বুধবার রাত ১০টায় “একুশে” টিভিতে ধারাবাহিকভাবে প্রচার হচ্ছে। এছাড়াও আরো কয়েকটি সিঙ্গেল ও ধারাবাহিকের কাজ হাতে পেয়েছেন। শিগগিরই কাজগুলোর শুটিং শুরু করবেন বলে এই পরিচালক জানান।

এবিষয়ে তিনি বলেন, ‘আমি প্রতিনিয়ত নতুন নতুন ভালোমানের গল্পে পরিচালনা করতে ভালোবাসি। তবে আমি এমন সব কাজ করে যেতে চাই যেন মানুষ আমাকে সারাজীবন মনে রাখেন। আমি মনে প্রাণে বিশ্বাস করি গন্তব্যে পৌঁছতে হলে তাকে আগে চেষ্টা চালিয়ে যেতে হবে। চেষ্টার কোন বিকল্প নেই। ছাত্র জীবন থেকেই আমার স্বপ্ন ছিল ভালো মানের একজন নাট্য পরিচালক হওয়ার, পেরেছি কিনা, তা আমি জানি না। তবে হতাশা না হয়ে চেষ্টা চালিয়ে গেছি। ভবিষ্যতে যাতে করে আরো ভালো মানের গল্প দর্শকদের উপহার দিতে পারি সেই চেষ্টা প্রতিনিয়ত চালিয়ে যাবো।’

Powered by