চট্টগ্রাম

চট্টগ্রাম ৮ আসনের উপ-নির্বাচনে নৌকার মাঝি নোমান আল মাহমুদ

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২৩ , ৫:০৮:৩৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ) আসনরে উপ-নর্বিাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পয়েছেনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগরে সাংগঠনকি সম্পাদক নোমান আল মাহমুদ। শনিবার (২৫ মার্চ) সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগরে সংসদীয় মনোনয়ন বোর্ডের এক সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মনোনয়ন দেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছেন নোমান আল মাহমুদসহ ২৭ জন নেতাকর্মী।

গত ২২ ফেব্রæয়ারী চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২৭ এপ্রিল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ এপ্রিল, প্রতীক বরাদ্দ করা হবে ৬ এপ্রিল। এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারী রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। এর আগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের একাংশের সভাপতি মাঈনুদ্দিন খান বাদল নৌকা প্রতীকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু তিনি বেশি দিন দায়িত্ব পালন করতে পারেননি। মাত্র ১ বছরের মাথায় ২০১৯ সালের ১৬ নভেম্বর ভোর সাড়ে ৫টায় ভারতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আরও খবর

Sponsered content

Powered by