ভারত

এক গানে নবীন-প্রবীণ ১৫ তারকা

  প্রতিনিধি ১৬ আগস্ট ২০২১ , ৬:০৫:৫৭ প্রিন্ট সংস্করণ

এক গান গাইলেন নবীন-প্রবীণ ১৫ তারকা। ছবি: ইনস্টাগ্রাম

ভোরের দর্পণ ডেস্ক:

৭৫ বছর আগে ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। গতকাল ১৫ আগস্ট ছিল ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। ৭৫ তম স্বাধীনতা দিবসেই একফ্রেমে ধরা দিলেন ১৫ তারকা। ইউটিউবে মুক্তি পেয়েছে ‘হাম হিন্দুস্তানি’। যা ১৫ জন তারকাকে একসূত্রে বেঁধেছে। এই মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই মন জয় করে নিয়েছে শ্রোতাদের। বিশ্বখ্যাত গায়িকা লতা মঙ্গেশকরের কন্ঠ দিয়েই শুরু হয়েছে ‘হাম হিন্দুস্তানি-র গানের ভিডিও। তারপরে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের ভারী কন্ঠস্বর। এরপর রয়েছেন নবীণ-প্রবীণদের মেলবন্ধন।

লতা মঙ্গেশকর থেকে শুরু করে, সোনু নিগম, কৈলাশ খের, অলকা ইয়াগনিক, শ্রদ্ধা কাপুর, সোনাক্ষী সিনহা, শ্রুতি হাসান, সিদ্ধান্ত কাপুর, পদ্মিনী কোলাপুর, অনিল আগরওয়াল, সাব্বির কুমার, জিন্নত জুবেইর, তারা সুতারিয়া, অঙ্কিত তিওয়ারি সকলেই রয়েছেন। ভোরের আলো, শস্য শ্যামলা ক্ষেত, শান্ত নদী, ট্রাফিকপূর্ণ রাস্তা, স্কুল, ফুটপাত থেকে দেশের বিভিন্ন সময়, বিভিন্ন জায়গাও আরও অনেক টুকরো ছবি ধরা পড়েছে ভিডিওতে।

গানের মূল মন্ত্র- ‘এই পরিস্থিতিতে পুরো ভারত বলতে চায়, না হেরেছি। না হারব। একে অপরের ভরসায় আমরা ভারতবাসী আকাশের সেই তারা। আমরা আবার হাসব’। করোনাকালে ভারতে লড়াই করার ক্ষমতা জোগাতে এই গান।

Powered by