ইউটিউব মাতাচ্ছেন ৮২ বছরের পুষ্পরানী

প্রকাশিত : ৭ জুন ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

লক্ষ্য পূরণে বয়স কোনো বাধা হতে পারে না কথাটিকেই ফের প্রমাণ করলেন ভারতের বীরভূমের বাসিন্দা পুষ্পরানী সরকার। ৮২ বছর বয়সেও পুষ্পরানী তার ইউটিউব চ্যানেল ‘ভিলফুড’ এ নিত্য নতুন বাঙালি রান্না দিয়ে মাত করছেন মানুষের মন। ইউটিউব থেকে তার আয়ও চমকে যাওয়ার মতো।

পুষ্প ভারতীয় হলেও তার রান্নার জনপ্রিয়তা সারাবিশ্বে। মুখরোচক বিভিন্ন বাঙালি রান্নার রেসিপি দিয়ে পুষ্প বনে গেছেন ইউটিউব স্টার। ভারতের সঙ্গে নানা বিরোধে জড়িয়ে থাকা চীনের মানুষও ফলো করেন ‘ভিলফুড’ ইউটিউব চ্যানেল।চীনে চ্যানেলটির ফলোয়ার ৪৬ হাজার।এ ছাড়া বাংলাদেশ, আফ্রিকা, তুরস্ক, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মানুষ ফলো করেন পুষ্পরানীর চ্যানেল।

বর্তমানে তার চ্যানেলের ফলোয়ার ১০ লাখ ৫৪ হাজার। ইউটিউব ২০২০ সালে তার চ্যানেলকে দিয়েছে ‘গোল্ড প্লে’ সম্মান। বছরে এই চ্যানেল থেকে আয় হচ্ছে আট থেকে ১০ লাখ রুপি।

পুষ্পরানীর নাতি সুদীপ সরকার ২০১৭ সালে খোলেন এই ইউটিউব চ্যানেল। চ্যানেলটির প্রথম ভিডিও ছিল বাঙালির অতিপ্রিয় খাবার কুমড়ো ফুলের বড়ার রেসিপি নিয়ে।বীরভূমের ইলামবাজার বনভিলার বাসিন্দা পুষ্প গ্রামের সাধারণ খড়ের ছাউনির রান্নাঘরে শীল-পাটায় বাটা মশলায় বাগানের সবজি, পুকুরের মাছ দিয়ে রান্না করেন।হারিয়ে যাওয়া নানা ধরনের রান্নার ভিডিও বানান পুষ্প।এই কাজে পুষ্পকে সাহায্য করেন তার ছেলের বউ।পুটি থেকে শুরু করে ইলিশ, থানকুনি পাতা থেকে লাউ শাক, ডিম থেকে শুরু করে মাংস-সবই নানা কায়দায় রান্না করে দেখান ইউটিউবার পুষ্পরানী।

চটকদার পোশাক কিংবা ঝাঁ চকচকে আধুনিক রান্নাঘর নয়, শুধু রান্না দিয়েই মানুষের মন জয় করেছেন ৮২ বছরের এই নারী।

আপনার মতামত লিখুন :