মাকে হত্যা : দুই ছেলে-পুত্রবধূর যাবজ্জীবন

প্রকাশিত : ৩১ মার্চ ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মা জহুরা বেগমকে হত্যার দায়ে দুই ছেলে ও দুই পুত্রবধূকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) বিচারক বেগম ইসরাত জাহান এ রায় প্রদান করেন। রায়ে দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট নাসিমুল করিম হলি। তিনি জানান, শিবগঞ্জ উপজেলার তালিবপুর (নয়াপাড়া) গ্রামের বাসিন্দা জহুরা তার তিন ছেলের মধ্যে ছোট ছেলে জসিম উদ্দিনকে ৪০ শতক জমি লিখে দেন। এ ঘটনায় অপর দুই ভাই জহির উদ্দিন (৪৫) ও তার স্ত্রী রেহানা বিবি (৪০) এবং ইয়াছিন আলী (৪২) ও তার স্ত্রী রহিমা বিবি (৩৫) ক্ষিপ্ত হন। 

তারা ২০০৮ সালের ৭ জুলাই জহুরা বিবিকে হত্যার পর বাড়ির পাশের একটি পতিত জমিতে লাশ ফেলে রেখে যায়। ওই দিন সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুলিশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসাপাতালে পাঠায়। 

মাকে হত্যার দায়ে ছোট ছেলে জসিম বাদী হয়ে তার আপন দুই বড় ভাই ও দুই ভাবিকে আসামির করে একটি মামলা দায়ের করেন। সেই মামলা তদন্ত করে ২০০৮ সালের ১৯ অক্টোবর আদালতে চাজর্শিট দাখিল করেন তৎকালিন শিবগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা। মামলায় দুই ভাই ও তাদের স্ত্রীদের অভিযুক্ত করা হয়।

আজ মামলার রায়ে অভিযুক্তদের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়। অনাদায়ে বিনাশ্রম আরও ছয় মাসের সাজা প্রদান করেন আদালত।

আপনার মতামত লিখুন :